কোন গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি, আগামী ১০০ বছরেও আসবে না

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

এদেশে কোন গণতান্ত্রিক নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি, আগামী ১০০ বছরেও আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ্যাড. নিতাই রায় চৌধুরী। মঙ্গলবার ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে দলটির ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রুপরেখা বিষয়ে ব্যাখা ও বিশ্লেষণধর্মী আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১০ দফা ও ২৭ দফা নিয়ে আওয়ামী লীগের নেতারা, মন্ত্রীরা অনেক কথাই বলছেন। তারা এটা বুঝেছেন কি না, সেই বিদ্যা, বুদ্ধি, যোগ্যতা আছে কি না ? সেটাও আমাদের প্রশ্ন। রাষ্ট্রকাঠামো কি ?, স্টেট মেশিনারিটা কি ? আমরা কাঠামো বলতে কি বুঝায় ? আমরা কি বলতে চেয়েছি আমার মনে হয় যে উনাদের নেতারা ওবাইদুল কাদেরসহ নেতারা বলছেন এই সম্পর্কে তাদের জ্ঞান বুদ্ধি নেই। তাদের একটাই ধারনা তা হলো জোর করে ক্ষমতায় থাকতে হবে।

জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটি খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনাসহ অন্যান্যরা।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

10 comments

  1. সঠিকডোজ

  2. আওয়ামী লীগ এ-র সাহস নেই সুষ্ঠ নির্বাচন দেওয়ার

  3. একদম সত্য কথা বলেছেন। সুষ্ঠু নির্বাচনে আওয়ামী লীগ জীবনে ও ক্ষমতায় আসবেনা। তাই প্রতিটি নির্বাচনে নির্বাচনী কলকব্জা নিজের আয়ত্তে রাখতে চায় আওয়ামী লীগ।

  4. রাইট বলেছেন ধন্যবাদ আপনাকে

  5. M Sumon Islam Sumon

    সহমত

  6. MÀnabendrà Seal Babu Seal

    এটা কোন দলের সদস্য স্বাধীনতার আন্দোলনে এদের ভুমিকা কিরকম ছিল কেউ জানাবেন প্লীজ

  7. তুমরা ক্ষমতায় গিয়েছিলা ব্যালটে জুরকরে শীল মেরে
    বাক্স ভরে ভোট ডাকাতি করে ঐ বি এন পির পাতি নেতারা মানুষ তোদেরকে চিনে বাট পারেরদল। বাংলা দেশের উন্নয়ন সারা পৃথিবী জুড়ে প্রশংসা করতেছে।

  8. Mizanur Rahman Maznu

    জিয়া কোন গণতন্ত্র দিয়ে ক্ষমতায় এসেছিল, ১৯৯৬ সালে বিএনপি কোন গণতন্ত্র নিয়ে ক্ষমতায় এসেছিল। ২০০১ কোন বিএনপি কাদের কৃপায় আওয়ামী লীগ কে হারিয়ে ছিল। ৯০ নির্বাচনে কত ℅ টোটাল ভোটে পেয়েছিল। রাজাকার আলবদর মিলে ধর্মের মিথ্যা দোহাই না দিলে এদে বিএনপি জামাত এমন কাজ করে নাই। যে তাদেরকে ক্ষমতায় যাওয়ার মতো কিছু আছে???

  9. আসলে আওয়ামী লীগ বুঝতে গনতন্ত্র কাকে বলে ও কি কি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *