সাবেক এমপি আবুল হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খানকে তার নিজ নির্বাচনি এলাকা বাকেরগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করেছেন উপজেলা বিএনপির নেতারা।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টায় উপজেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক হারুন-অর-রশিদ সিকদার তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি আবুল হোসেন খান এক সময় জাসদের রাজনীতি করতেন। তিনি জাসদ থেকে উড়ে এসে বিএনপিতে জুড়ে বসে বাকেরগঞ্জ উপজেলা বিএনপিতে জাসদ ও জাতীয় পার্টির নেতাকর্মীদের পুনর্বাসিত করেছেন।

উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক হারুন-অর-রশিদ সিকদার বলেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের স্বেচ্ছাচারিতা, অগণতান্ত্রিক ও অসাংগঠনিক কর্মকাণ্ডের প্রতিবাদে তাদের এ সংবাদ সম্মেলন। সাবেক এমপি আবুল হোসেন খান দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মনোনীত হওয়ার ৪-৫ দিনের মাথায় অসাংগঠনিকভাবে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির কার্যক্রম স্থগিত করে ১৪টি ইউনিয়ন ও পৌরসভার পূর্বের কমিটি পুনর্বহাল করেন। অথচ সেই কমিটিগুলো সাবেক এমপি আবুল হোসেন খানের বাড়িতে বসে পকেট কমিটি করা ছিল।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান ক্ষমতার অপব্যবহার করে তিনি উপজেলা বিএনপির সভাপতি থাকাবস্থায় করা পূর্বের পকেট কমিটিগুলো দিয়ে রোববার তার বাড়িতে বসে উপজেলা ও পৌর বিএনপির আরেকটি পকেট কমিটি করার পাঁয়তারা করছিলেন। তৃণমূল নেতাকর্মীদের ধাওয়া খেয়ে তিনি তার বাসা ছেড়ে পালিয়ে আত্মগোপনে গেছেন।

তিনি বলেন, আবুল হোসেন খান ২০০১ সালে এমপি থাকাবস্থায় নেতাকর্মীদের অবমূল্যায়ন করে প্রতিটা কাজে ১০% কমিশন নিয়েছেন। দলের তৃণমূল ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের অবমূল্যায়ন করে জাসদ ও জাতীয় পার্টি থেকে আসা হাইব্রিডদের দলে পদপদবি দিয়েছিলেন।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির পক্ষে তিনি দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খানকে অবাঞ্ছিত ঘোষণা করে এ বিষয়ে ব্যবস্থা নিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সংশ্লিষ্ট নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মশিউর রহমান মাসুদ, সাবেক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মিজান, রুহুল আমিন জোমাদ্দার, অ্যাডভোকেট মজিবর রহমান মোল্লা প্রমুখ।

এর আগে বেলা ১১টায় বিক্ষোভ মিছিল করে সাবেক এমপি আবুল হোসেন খানের বাসভবনের সামনে গিয়ে ‘আবুল হোসেনের দুই গালে, জুতা মারো তালে তালে’ বলে স্লোগান দেন বিএনপির নেতাকর্মীরা।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *