২১ নেতাকর্মীকে বহিষ্কার করল ছাত্রলীগ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৫ জন এবং অন্যান্য চার শিক্ষাপ্রতিষ্ঠানের ছয় শিক্ষার্থী রয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন ঢাবি ছাত্রলীগের সাবেক মানব সম্পদ বিষয়ক উপ-সম্পাদক নাজমুল হাসান রুপু, কবি জসিম উদদীন হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তানজীর আরাফাত তুষার, ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক আসাদুল্লাহ আসাদ, পরিবেশ বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বাঁধন, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক রিয়াজ আহমেদ পলক, উপ-দপ্তর সম্পাদক জিহাদুল ইসলাম, অর্থ বিষয়ক উপ-সম্পাদক আল কাওসার, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক উপ-সম্পাদক শাওন চৌধুরী, কর্মী মো. তারেক, মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য ফাহিম তাজওয়ার জয় ও সাজিদ আহমেদ, বিজয় একাত্তর হলের ছাত্রলীগ কর্মী ফজলে নাবিদ সাকিল, মো. রাহাত রহমান ও সাদিক আহাম্মদ।

এ ছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক অসিত পাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইসলাম, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সহ-সম্পাদক শাহ আলম রাতুল, কর্মী নূর মোহাম্মদ নাবিল ও কামরান সিদ্দিক রাশেদ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার কর্মী রাকিবুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

একইসঙ্গে ওই বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের সকল সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *