হাতে মোবাইল ফোন থাকায় আমরা তালি দিতেও ভুলে যাই: মেনন

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

ডিজিটাল বাংলাদেশে পরিণত হতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় ডুবে থাকাকে হতাশাজনক বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা রাশেদ খান মেনন।
তিনি বলেন, ‘সারাক্ষণ আমাদের হাতে মোবাইল থাকে। আর হাতে মোবাইল থাকায় আমরা হাততালি দিতেও ভুলে যাই।’

বুধবার (১ মার্চ) রাজধানীর মগবাজারের সিদ্ধেশ্বরী কলেজ মিলনায়তনে নবীনবরণ ও নতুন অডিটোরিয়াম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিদ্ধেশ্বরী কলেজে আধুনিক ও দৃষ্টিনন্দন একটি অডিটোরিয়ামের নামফলক উন্মোচনের মাধ্যমে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন অডিটোরিয়ামটি উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রাশেদ খান মেনন বলেন, ‘এইভাবে যদি আমরা নিজেদের সোশ্যাল মিডিয়ানির্ভর করে গড়ে তুলি, তাহলে চতুর্থ শিল্প বিপ্লব কেন, আমাদের সাধারণ উন্নয়নের ধারাও ব্যহত হবে।’

মেনন বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। সেই স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মের ভূমিকা অপরিসীম।’

তিনি বলেন, ‘কলেজ জীবন নিঃসন্দেহে আনন্দের যদি আমরা তাকে উপভোগ করতে পারি। এই সময়টাই নিজেকে সঠিক পথে গড়ে তোলার। তাই এ সময়টাকে কাজে লাগিয়ে নিজেকে গড়ে তুলতে হবে। শিক্ষা জীবনের পাশাপাশি সমাজ জীবনেও ভূমিকা রাখতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন, সাবেক সচিব ও কলেজ গভর্নিং বডির সভাপতি ভূঁইয়া সফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজীবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিন। অনুষ্ঠানে উপাধ্যক্ষ প্রফেসর সায়রা বেগম ও গভর্নিং বডির সদস্যরাসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও অন্য অতিথিরা উপস্থিত ছিলেন।
এছাড়া শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ কলেজের নবীন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত থেকে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

5 comments

  1. Tali na deuya valo karon tali deuya soitaner kaj

  2. নষ্ট – পতিত বাম……

  3. দা*লা*ল, সুবিধাভোগী অপরাজনীতির ধারক-বাহকরা দেখি তালিয়াও চায়!!

  4. আপনার মোবাইল রাখার পকেট নাই বলে সবার থাকবোনা এটা আশা করিও না 😏

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *