ফ্রিল্যান্সারদের বিয়ের বাজারে মূল্য ছিল না,আমরা সহজ করে দিয়েছি:প্রধানমন্ত্রী

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে এখন ৫-৬ লাখ ফ্রিল্যান্সার আছে। ঘরে বসে কাজ করে তারা বৈদেশিক মুদ্রা আয় করছে। একটা সময় ছিল যখন তাদের কোনো আইডেনটিটি ছিল না। ফ্রিল্যান্সারদের বিয়ের বাজারে মূল্য ছিল না। সবাই প্রশ্ন করত- এটা (ফ্রিল্যান্সার) আবার কী? স্কুলে ছেলে-মেয়ে ভর্তি করতে গেলেও প্রশ্নের মুখে পড়তে হতো। ফ্রিল্যান্সারদেরকে আইডেনটিটি ও সার্টিফিকেট দেওয়া হয়েছে।

ফ্রিল্যান্সারদের উপার্জিত টাকা দেশে আনতেও হাজার প্রশ্নের মুখে পড়তে হতো জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সেটাও আমরা সহজ করে দিয়েছি।

সদ্য সমাপ্ত কাতার সফর নিয়ে আজ সোমবার বিকেল সাড়ে ৪টায় গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রযুক্তিতে উন্নত, স্মার্ট বাংলাদেশ করাই আমার লক্ষ্য। এ জন্য তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সবার আগে দরকার স্মার্ট জনগোষ্ঠী। সেই লক্ষ্যে কাজ করছি।

গত ৮ মার্চ প্রধানমন্ত্রী কাতার সফর শেষে দেশে ফেরেন। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি ও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে এলডিসি সম্মেলনে যোগ দিতে ৪ মার্চ কাতার সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

সফরকালে প্রধানমন্ত্রী কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির সঙ্গে বৈঠক করেন। বৈঠকে কাতার থেকে এলএনজি আমদানি, প্রবাসী শ্রমিকদের ইস্যুসহ দুই দেশের দ্বি-পক্ষীয় সম্পর্ক ও ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ বিষয়ে আলাপ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সফরে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, জাতিসংঘ সাধারণ অধিবেশনের প্রেসিডেন্ট সাবা কোরোসি, কাতার ফাউন্ডেশনের চেয়ারম্যান শেইখা মোজা বিনতে নাসেরের সঙ্গে বৈঠক করেন। এ ছাড়া জাতিসংঘের বিভিন্ন সংস্থাসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা প্রধানদের সঙ্গে বৈঠক করেন তিনি।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *