জিয়া বেঁচে থাকলে ফাঁসিতে ঝুলতে হতো আমাকে: বাহাউদ্দিন নাছিম

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

জিয়াউর রহমান যদি আজ বেঁচে থাকতেন তাহলে জাতির পিতার হ'ত্যাকাণ্ডের প্রধান আসামি হিসাবে তাকে ফাঁসিতে ঝুলতে হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের এই প্রত্যাশাই থাকতো।

সোমবার বিকালে রাজধানীর বাড্ডার সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুল মাঠে ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

জিয়াউর রহমান অবৈধ রাষ্ট্রপতি ছিলেন, তিনি বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক বলে মন্তব্য করে আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা বলেন, জাতির পিতার নেতৃত্বে আমরা যে সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি সেই স্বাধীন রাষ্ট্রকে ধ্বংস করার জন্য ওরা জাতির পিতাকে নির্মমভাবে হ'ত্যা করেছে। তারা চেয়েছিল সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশেকে গিলে খেতে। বাংলাদেশকে পাকিস্তান বানানোর সকল ষড়যন্ত্রই তারা করেছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত আজকের বাংলাদেশের রাজনীতির বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা একটি স্বাধীন রাষ্ট্রের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধ্বংস করতে চায়। যে হ'ত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করে তাকে সে পথেই যেতে হয়। এটি দুঃখজনক। আমরা হ'ত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করি না। আমরা লুটের রাজনীতি বিশ্বাস করি না। আমরা মানুষের সম্পদ নিয়ে নিজেদের পকেট ভারী করি না। নিজেদের স্বার্থের জন্য বিদেশি রাষ্ট্রের এজেন্ট হিসেবে বাংলাদেশকে ব্যর্থ করার জন্য ও মানুষের স্বপ্ন ধ্বংস করার জন্য রাজনীতি আওয়ামী লীগ করে না। জাতির পিতার সৃষ্ট দল আওয়ামী লীগ এদেশের মুক্তি সংগ্রামের নেতৃত্ব দিয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা জাতির পিতার নেতৃত্বে এ দেশকে একটি প্রশ্ন মুক্ত রাষ্ট্র হিসেবে গড়তে চেয়েছে।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্নকে যারা ব্যর্থ করার চেষ্টা করেছে সেই অশুভ শক্তিরা এখন বাংলাদেশের বিরুদ্ধে ও দেশের মানুষের চিন্তাধারার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এরা উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে কাজ করে। এরা চায় গণতন্ত্রকে ধ্বংস করতে। আমাদের সম্প্রীতিকে ধ্বংস করে দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করতে চায় এ খু'নির দল। নিজেদের স্বার্থ ও নিজেদের সন্ত্রাসীদের স্বার্থ আদায়ের জন্য এরা অপরাজনীতি করে।

তিনি আরও বলেন, বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। যেকোনো মূল্যে সাম্প্রদায়িক রাজনীতির বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থেকে এদের প্রতিহত করে বাংলাদেশের শান্তি সমৃদ্ধির রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। আমাদের দুর্নীতিবাজদের শিকড় উপড়ে ফেলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান নাঈমের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

Check Also

আন্দোলন জমাতেই আগুনের কৌশল কিনা খতিয়ে দেখতে হবে: কাদের

আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন দেয়ার কৌশল বেছে নিলো কি না তা খতিয়ে দেখতে হবে …

5 comments

  1. Akon o hote pare Tarek zia Asena

  2. আল্লাহ সবার মনের আশা পূরণ করুণ। আমিন।

  3. Gias Uddin Gias Uddin

    এত যদি জন দরদী সরকার হও তোমরা তাহলে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে ভয় কেন?

  4. Muhammed Selim Uddin

    তাহলে জিয়াউর রহমান জানে আপনি কতবড় সন্ত্রাসী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *