চাল আত্মসাতের ঘটনায় বগুড়ায় আ.লীগ নেতাকে অব্যাহতি

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ৪১ বস্তা চাল আত্মসাতের মামলায় পলাতক বগুড়ার কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি টিএম ছানাউল্লাহকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে সংগঠন থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে।

গতকাল শনিবার সন্ধ্যায় বগুড়া জেলা আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে সরকারি চাল আত্মসাতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে টিএম ছানাউল্লাহকে দলীয় পদ থেকে অব্যাহতির বিষয়টি জানানো হয়।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসানের বরাত দিয়ে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানানো হয়েছে।বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সরকারি চাল আত্মসাতের মাধ্যমে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সাংগঠনিক সূত্রে জানা যায়, কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার টি এম ছানাউল্লাহ খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৫০ কেজি ওজনের ৪১ বস্তা চাল দরিদ্রদের মাঝে বিক্রি না করে গুদামে মজুত করেন। ঈদের আগের দিন কালোবাজারে বিক্রির জন্য ওই ৪১ বস্তা চাল পাচারের সময় জনতা আটক করে পুলিশে খবর দেয়।

কাহালু থানা পুলিশ চালগুলো জব্দ করে ছানাউল্লাহর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। এরপর থেকে ছানাউল্লাহ পলাতক রয়েছেন।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *