লকডাউনের পর দ্বিতীয় জুমাতেও শারীরিক দুরত্ব মেনে তুরস্কের মসজিদে বিশাল জামাত

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

করোনা বা কোভিড-১৯ সংক্রমণ এড়াতে শারীরিক দুরত্ব এড়িয়ে চলা অন্যতম উপায়। করোনার প্রকোপ তীব্র থাকায় সব দেশেই ধর্মীয় উপাসনালয় বন্ধ রাখা হয়েছিলো। তুরস্তেও এর ব্যত্যয় ঘটেনি। তবে ঈদের দুদিন আগ থেকে সব মসজিদ খুলে দেয় তুরস্ক সরকার।

ঈদের পর গতকাল দ্বিতীয় জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে দেশটির সম মসজিদে। তবে বিশাল বড় বড় জামাত অনুষ্ঠিত হলেও শারীরিক দুরত্ব মেনে জামাত করার বেশ ভালো নজির স্থাপন করেছে দেশটি। খবর : ডেইলি সাবাহ।লকডাউনের পর প্রথম জুমাতে যেমন ভীড় ছিলো গতকাল তার চেয়েও বেশি মুসল্লীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। ইস্তাম্বুল, আঙ্কারা, আন্তালিয়াসহ বড় বড় শহরের মসজিদগুলোতে উপচে পড়া ভীড় ছিলো।

বিভিন্ন গণমাধ্যমে গতকালকের জুমার নামাজের ভিডিও বেশ ভাইরাল হয়েছে। মূলত অনেক দিন জুমা পড়তে পারেননি অনেক মুসল্লী। যার ফলে মসজিদ খোলার পরপরই সবাই যোগদানের চেষ্টা করেছেন। সেই সঙ্গে মরণঘাতী ভাইরাষ থেকে বাঁচার জন্য নির্দিষ্ট নিয়মও মেনে চলেছে সবাই।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তুরস্কে সর্বশেষ করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৩৪০ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৪৮ জনের। সুস্থ হয়ে ফিরেছেন ১ লাখ ৩৩ হাজার ৪০০ জন। প্রায় ৩০ হাজার জন এখনো চিকিৎসাধীন আছে।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *