আওয়ামী লীগ নেতাকে হত্যাচেষ্টাই স্ত্রী গ্রেফতার

213

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমেদ হাওলাদারকে (৫০) হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার হয়েছেন তার স্ত্রী মিলি আক্তার (৪২)। তার সঙ্গে থাকা সাইদুর রহমান (২৩) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রকেও এ ঘটনায় গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মিরপুর-২ এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে সেখান থেকে রাতে মিলি ও সাইদুরকে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়। আজ শনিবার দুপুরে তাদের দুজনকেই আদালতে তোলা হয়েছে।

পুলিশ ও মামলার সূত্রে জানা গেছে, মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমেদ হাওলাদার চলতি মাসের ২০ আগস্ট ভোরে নিজের ঘরে ঘুমিয়ে ছিলেন। এ সময় তার স্ত্রী মিলি মসলা বাটার পুতা দিয়ে ইলিয়াসের মাথায় আঘাত করেন। এতে গুরুতরভাবে আহত হন ইলিয়াস। তাকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন।

গত ২৩ আগস্ট বাদি হয়ে হত্যাচেষ্টার ঘটনায় সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহমেদ। মামলায় স্ত্রী মিলিকে একমাত্র আসামি করেন তিনি। এ ছাড়া অজ্ঞাত আরও পাঁচজনের নাম উল্লেখ করেন। মামলার পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মিরপুর-২ এলাকার একটি বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় মিলি ও তার সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সাইদুরকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

জেলার গোয়েন্দা পুলিশের পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা রাজীব হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মিলি ও সাইদুর ডিবি পুলিশের হেফাজতে আছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলি জানিয়েছেন, দাম্পত্য জীবনে কলহ ও তর্কবিতর্কের কারণেই পুতা দিয়ে স্বামীকে মাথায় আঘাত করেন। আঘাত করেই তিনি ঢাকায় এসে একজনের বাসায় আত্মগোপনে ছিলেন।’

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল হান্নান বলেন, ‘আসামি মিলিকে এক ব্যক্তিসহ গ্রেপ্তারের পর মাদারীপুরে নিয়ে আসা হয়েছে। মামলার তদন্ত চলছে। আজ তাদের আদালতে তোলা হয়েছে।’

Loading...