দুই সন্তান নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে জাপানি মা বিমানবন্দরে আটক

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

দুই সন্তান নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হয়েছেন সেই জাপানি নারী নাকানো এরিকো। উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে স্বামী ইমরান শরীফকে না জানিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

দেশজুড়ে আলোচিত ইমরান-এরিকো দম্পতি। তাদের মধ্যে বিচ্ছেদ হওয়ার পর দুজনেই নিজের কাছে সন্তানদের রাখতে চান। পরে বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়ায়। গত বছরের ২১ নভেম্বর রায় দেন হাইকোর্ট জাপানি দুই শিশু বাংলাদেশে তাদের বাবা ইমরান শরীফের কাছে থাকবে। রায়ে বলা হয়, জাপান থেকে এসে মা বছরে তিনবার ১০ দিন করে দুই সন্তানের সঙ্গে একান্তে সময় কাটাতে পারবেন। জাপানি মায়ের আসা-যাওয়া ও থাকা-খাওয়ার সব খরচ বাবা ইমরান শরীফকে বহন করতে হবে। তবে অতিরিক্ত সময় যাওয়া-আসা করলে তা মাকেই বহন করতে হবে।

এরই মধ্যে ইমরানকে না জানিয়েই সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে চেপে দুই সন্তান নিয়ে জাপান চলে যেতে চেয়েছিলেন এরিকো। পরে শুক্রবার দিবাগত রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে। না জানিয়ে জাপান চলে যাওয়ার বিষয়টি শুক্রবার দিবাগত রাত ১২ টায় ইমরান বিমানবন্দর কর্তৃপক্ষকে জানালে নাইকোর যাত্রা বন্ধ হয়ে যায়।

ইমরান শরীফ শনিবার সকালে বলেন, গোপনে তার জাপানি স্ত্রী তাদের দুই সন্তানকে নিয়ে পালিয়ে যেতে চেয়েছিলেন। এই ঘটনায় তাকে সহযোগিতা করেছেন নাসরিন নাহার ও নাজমুল নামের তার আরেক বন্ধু। আমি সংবাদ পাওয়ার পর বিমানবন্দর কর্তৃপক্ষকে অবগত করলে তাদের বিমানে উঠতে দেওয়া হয়নি। পরে আমি নিজে উপস্থিত হয়ে উচ্চ আদালতের আদেশ দেখানোর পর বিমানবন্দর কর্তৃপক্ষ ব্যবস্থা নিয়েছে।

এর আগে গ্রীষ্মকালীন ছুটি কাটাতে শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে সঙ্গে নিয়ে জাপান ভ্রমণের অনুমতি চেয়ে তাদের মা নাকানো এরিকো উচ্চ আদালতে আবেদন করেন। চলতি বছরের ২ জুন সেই আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। সেই সঙ্গে স্বামী-স্ত্রী একে অপরের বিরুদ্ধে করা আদালত অবমাননার আবেদনও খারিজ করে দিয়েছেন। উভয় পক্ষের শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ওই আদেশ দেন।

Check Also

আত্মগোপনে থাকা ইমরান শরীফ র‌্যাব হেফাজতে

আদালতের রায় উপেক্ষা করে ছোট মেয়েকে নিয়ে আত্মগোপনে থাকা জাপানি নাগরিকের বাবা ইমরান শরীফকে উদ্ধার …

2 comments

  1. তিন দিন আগের খবর এখন প্রকাশ। দেউলিয়ার সামিল

  2. আমি জানতাম জাপানিরা honest and good human being

Leave a Reply

Your email address will not be published.