আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সাবেক এমপির গাছ কেটে নেওয়ার অভিযোগ

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

বরিশাল-ঝালকাঠি মহাসড়কের পাশে ঝালকাঠির রায়পুর এলাকায় সাবেক মেয়র ও সাবেক এমপি এবং মহানগর আওয়ামী লীগের প্রয়াত সাবেক সভাপতি শওকত হোসেন হিরনের লিজ নেওয়া দেড় একর জমির অর্ধশতাধিক বনজ গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে ওয়ার্ড আওয়ামী লীগের এক বহিষ্কৃত নেতার বিরুদ্ধে।

গত ৩ জানুয়ারি গভীর রাত থেকে ৪ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৫৭টি গাঠ কেটে সরিয়ে ফেলেন তিনি। এ ঘটনায় অভিযুক্ত বহিস্কৃত নেতা সোলায়মান বাপ্পীর বিরুদ্ধে থানা পুলিশে অভিযোগ করেছেন শওকত হোসেন হিরনের স্ত্রী ও সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ।

রায়পুর এলাকায় সাবেক মেয়র হিরনের সম্পদ দেখভালের দায়িত্বে থাকা নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা নাজমুর রহমান বাদল জানান, বনায়ন করার জন্য ১৯৯৬ সালের ২২ ডিসেম্বর শওকত হোসেন হিরন ঝালকাঠি সড়ক বিভাগ থেকে রায়পুরে মহাসড়কের ডান পাশে পাশে দেড় একর জমি ৯৯ বছর মেয়াদে লিজ নেন।

২০০০ সালে বন বিভাগের সহায়তায় ঐ জমিতে বিভিন্ন প্রজাতির কয়েক হাজার বনজ ও ফলজ গাছ রোপন করেন হিরন। স্থানীয়রা ফল গাছ বিনষ্ট করলেও বনজ গাছগুলো বেড়ে উঠেছে গত দেড়যুগে।

নাজমুর রহমান অভিযোগ করেন, গত ৩ জানুয়ারি রাত ১২টার দিকে শওকত হোসেন হিরনের লিজ নেওয়া জমির গাছ কেটে নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা দেন। এ সময় তাকে হত্যার হুমকি দেয় বাপ্পী ও তার সহযোগীরা। ৩ জানুয়ারি রাত থেকে ৪ জানুয়ারি রাতের মধ্যে তারা রেইন্ট্রি ও মেহগিনিসহ বিভিন্ন প্রজাতির ৫৭টি গাছ কেটে রাতারাতি সরিয়ে ফেলে।

নলছিটি থানার ওসি আতাউর রহমান জানান, সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ তাদের লিজ নেওয়া দেড় একর জমি জবর-দখল এবং অর্ধ শতাধিক গাছ কেটে নেওয়ার অভিযোগ করেছেন। অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

অভিযুক্ত সোলায়মান বাপ্পী জমি দখল কিংবা গাছ কেটে নেওয়ার অভিযোগ সাংবাদিকদের কাছে অস্বীকার করেন।

সাবেক এমপি ও মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জেবুন্নেছা আফরোজ বলেন, নানা অপকর্ম করায় বাপ্পীকে নগরীর ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। লিজ নেওয়া জমির গাছ জোরপূর্বক কেটে নেওয়ার বিষয়টি সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহকে জানানো হয়েছে। এ ঘটনায় নলছিটি থানায় বাপ্পীর বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

Check Also

খুব কষ্ট পেয়েছেন হিরো আলমকে গাড়ি উপহার দেয়া সেই শিক্ষক

উপহার হিসেবে হবিগঞ্জের শিক্ষকের গাড়িটি বুঝে নেয়ার পর সেটিকে অসহায় মানুষকে সেবা দেয়ার জন্য অ্যাম্বুলেন্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *