রাজ্জাক হত্যার বিচার না হলে সুন্দরবন লঞ্চে উঠবে না পটুয়াখালীবাসী

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

পটুয়াখালী টু ঢাকা নৌ রুটের সুন্দরবন লঞ্চের সুপারভাইজার আব্দুর রাজ্জাক হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা করে পটুয়াখালীবাসী।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে পটুয়াখালী লঞ্চ টার্মিনালে রাজ্জাক হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে আয়োজিত সমাবেশে শহরের ব্যবসায়ী, চাকরিজীবী, রাজনৈতিক ও সব শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে।

এসময় বক্তব্য রাখেন-পৌর কাউন্সিলর এস এম ফারুক মৃধা, সাবেক পৌর কাউন্সিলর একে খায়রুল হাসান খায়ের, শিক্ষক মো. আলাউদ্দিন আহমেদ, ঘাট ইজারাদার মো. জসিম উদ্দিন, ব্যবসায়ী সাইদ গাজী, আবু জাফর কিরণ, রেজাউল করিম শোয়েব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, রাজ্জাককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যাকারী ইউনুস ও মশিউর মিলে এ হত্যাকাণ্ড পরিচালনা করে।

তারা আরও বলেন, কোনোভাবে যেন এই হত্যাকারীরা বিচারের হাত থেকে রক্ষা না পায়। রাজ্জাক হত্যার বিচার না হলে, আমরা পটুয়াখালীবাসী সুন্দরবন লঞ্চে উঠবো না।

তবে সুন্দরবন লঞ্চের মালিক সাইদুর রহমান রিন্টু মোবাইল ফোনে বলেন, বাবার যেমন দুটি সন্তান থাকে তেমনি রাজ্জাক ও ইউনুস আমার সন্তানের মতো। কাউকে ছোট করে বা অন্য একজনকে বড় করে দেখার সুযোগ নেই। আইনের গতি অনুসারে এর বিচার হবে এতে আমাদের কোনো ধরনের হস্তক্ষেপ থাকবে না।

পটুয়াখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, এ ঘটনায় নিহতের স্ত্রী মোসা. মিনারা আক্তার (৪২) বাদী হয়ে দুইজনকে আসামি করে একটি মামলা করেছেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আসামি কেরানি মশিউর রহমান ও সুপারভাইজার মো. ইউনুসকে আটক করলেও পরে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেয়। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুর রাজ্জাক হাওলাদারের নিজের বাসা পটুয়াখালী পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডের সবুজবাগে এবং পৈতৃক বাড়ি জেলার দুমকি উপজেলার মুরাদিয়া এলাকায়। রাজ্জাক ওই এলাকার মো. খোরশেদ হাওলাদারের বড় ছেলে এবং রাজ্জাকের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে পটুয়াখালী লঞ্চঘাটে এমভি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার আব্দুর রাজ্জাকের সঙ্গে কেরানি মশিউর রহমানের বাগ-বিতণ্ডা হয় ও হাতাহাতি হয়। একপর্যায়ে কেরানি মশিউরের কিল-ঘুষিতে রাজ্জাক অসুস্থ হয়ে পড়লে তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Check Also

মধ্যরাতে চবিতে অভিযান, ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে মধ্যরাতে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী ছাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *