বিনা টিকেটে বহু বার রেল ভ্রমণ, পাপমুক্ত হতে ১০ হাজার টাকা প্রদান

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

এবার নিজের ভুল স্বীকার করে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনে মাশুল জমা দিলেন বিনা টিকিটে ভ্রমণ করা নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্রেন যাত্রী। গতকাল শনিবার রাত সাড়ে ৯টায় ভৈরব রেলওয়ে স্টেশনের প্রধান বুকিং সহকারী সোহাগ হাসানের নিকট তিনি ৯ হাজার ৯৯০ টাকা জমা দিয়ে রশিদ গ্রহণ করে পাপমুক্ত হন।

এদিন টাকা পরিশোধের সময় তিনি বলেছেন, বহু বছর যাবত দিনের পর দিন আমি বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করেছি, এতে রাষ্ট্রের আর্থিক ক্ষতি হয়েছে বলে মনে করছি। শনিবার রাতে টাকা জমা দেওয়ার পর ওই ব্যক্তি জানিয়েছেন, আবারও তিনি টাকা নিয়ে আসবেন, তখন তার নাম পরিচয় প্রকাশ করবেন।

এ সময় প্রধান বুকিং সহকারী সোহাগ হাসান জানান, শনিবার রাত সাড়ে ৯টায় হঠাৎ করে পঞ্চাশোর্ধ বয়সের এক ব্যক্তি আমার রুমে ঢুকে বলেন, তিনি বহু বছর যাবত দিনের পর দিন বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করেছেন। এতে তিনি খুবই অনুতপ্ত। কারণ তিনি রাষ্ট্রের আর্থিক ক্ষতি করেছেন বলে মনে করছেন। এ কারণে অনুতপ্ত হয়ে স্বেচ্ছায় পাপমুক্ত হতে মাশুল দিতে চান। মূলত ধর্মীয় অনুভূতির কারণেই তার এই সিদ্ধান্ত বলে তিনি জানান।

তিনি আরও বলেন, যারা বিনা টিকিটে রেল ভ্রমণ করে তারা আমার ঘটনা দেখে তাদের বিবেক জাগ্রত হতে পারে বলে তিনি মনে করেন। তার কথা শোনার পর বাংলাদেশ রেলওয়ের নিয়ম বিধি মোতাবেক তার ইচ্ছা অনুযায়ী ৯ হাজার ৯৯০ টাকা টিকিটের মাশুল হিসেবে গ্রহণ করি। টাকা পরিশোধের সময় তিনি তার নাম প্রকাশ করতে আগ্রহী ছিলেন না। তবে তিনি বলে গেছেন, আবারও টাকা নিয়ে এসে আরও কিছু টাকা পরিশোধ করার পর তার পরিচয় জানাবেন।

Check Also

মধ্যরাতে চবিতে অভিযান, ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে মধ্যরাতে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী ছাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *