বরখাস্ত সেই কনস্টেবলকে ‘নির্দোষ’ প্রমাণে ভাইয়ের কাণ্ড

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

গাঁজাসহ ধৃত আসামিকে নির্দোষ প্রমাণ করতে ও এলাকাবাসীর সহানুভূতি পেতে বরখাস্তকৃত পুলিশ সদস্যের ভাই ফেসবুক লাইভে এসে বসতঘরে আগুন লাগানোর নাটক সৃষ্টি করে হাস্যরসে পরিণত হয়েছেন।

এমন ঘটনার সৃষ্টি করেছে ‘সীমান্ত বাবু’ নামে ফেসবুক আইডিধারী জনৈক ব্যক্তি। তিনি লাইভে কখনো বলেন- ভিপি নূরের সমর্থন করে বলে পুলিশ তার ভাইকে গ্রেফতার করেছে। আবার স্থানীয় বিরোধের জেরে তার পরিবারকে দমন করতে পুলিশের সহায়তায় তার ভাইকে গাঁজাসহ গ্রেফতার করেছে বলেও অভিযোগ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ফেসবুকে ‘সীমান্ত বাবু’ নামে জনৈক ব্যক্তি তার ব্যক্তিগত আইডি থেকে ৮ মিনিট ৩১ সেকেন্ডের ভিডিওতে পেট্রল দিয়ে ঘরের চালে আগুন জ্বালিয়ে রাখলেও আগুন কোথাও ছড়িয়ে পড়েনি। আগুন জ্বালিয়ে কেঁদে কেঁদে ঘর পুড়ে যাচ্ছে, আর আমার মা ঘরে আছেন, তিনি পুড়ে যাচ্ছেন- এমন বিভ্রান্তি সৃষ্টি করেন।

বরগুনা জেলা গোয়েন্দা সংস্থার (ডিবি) সদস্যদের হাতে দুই কেজি গাঁজাসহ গ্রেফতার হওয়ার ঘটনাকে অন্য খাতে প্রবাহিত করার জন্য এ নাটক সাজানো হয়েছে বলে অনেকে মনে করেন।

উল্লেখ্য, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বরগুনার ডিবি পুলিশের একটি দল সদর উপজেলার কেওড়াবুনিয়া গ্রামের আমড়াঝুড়ি এলাকা থেকে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আলম শিকদারের ছেলে বরিশাল জেলা পুলিশের ধ'র্ষণ মামলায় বরখাস্ত হওয়া কাওসার শিকদারকে দুই কেজি গাঁজাসহ গ্রেফতার করে।

জানা গেছে, ২০২২ সালে ২৭ আগস্ট বরিশাল পুলিশ হাসপাতালে কর্মরত পুলিশ সদস্য কাওসার শিকদার পরকীয়া প্রেমিকাকে ধ'র্ষণ করা মামলায় গ্রেফতার এড়াতে কীর্তনখোলা নদীতে ঝাঁপ দিয়ে আত্মরক্ষার চেষ্টা চালিয়েও শেষ রক্ষা পায়নি।

পুলিশ সদস্য থেকে বরখাস্ত হওয়ার পর থেকেই মূলত এই কাওসার শিকদার মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন। বরগুনা জেলা গোয়েন্দা সংস্থার কাছে এমন তথ্য আসার পর থেকেই তাকে মাদকসহ গ্রেফতারের চেষ্টা চালায়। শনিবার তার গ্রামের বাড়িতে গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিম দুই কেজি গাঁজাসহ তাকে গ্রেফতার করে। এই গ্রেফতারের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে তার বড় ভাই বসতঘরে আগুন লাগিয়ে মানুষের সহানুভূতি আদায়ের চেষ্টা করছে।

এ বিষয়ে কেওড়াবুনিয়া ইউনিয়নের ৮ ওয়ার্ড ইউপি সদস্য গোলাম কবির বলেন, কাওসার শিকদার গ্রেফতার হওয়ার পর তার বোন আমাকে ফোন দিয়ে জানান- তার ভাই বাবু তাদের বসতঘরে আগুন দেওয়ার চেষ্টা করছেন। খবর শুনে আমি ও স্থানীয়রা গিয়ে তাকে আগুন লাগানো থেকে নিবৃত করার চেষ্টা করি; কিন্তু তিনি আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ঘর থেকে তাড়িয়ে দেন। পরে আমরা শুনেছি তিনি লাইভে ঘরের চালে আগুন দিয়েছেন।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *