রাজাকারের নামে সেই কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

গাইবান্ধার সুন্দরগঞ্জে রাজাকারের নামে সেই ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রী কলেজের ৬০ জন শিক্ষক-কর্মচারী চার মাস ধরে বেতন পাচ্ছেন না। এমপিওভুক্তির পর থেকে নিয়মিত বেতন ভাতা পেয়ে আসলেও কমিটির মেয়াদ শেষ হলে অক্টোবর ২০২২ থেকে বেতন বন্ধ হয়ে যায়। এরপর কমিটি সংক্রান্ত জটিলতা শুরু হলে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে এডহক কমিটি করে দিলে সৃষ্ট ঘটনার অবসান ঘটে। কিন্তু তারও দের মাস অতিবাহিত হলেও বেতন বন্ধ রয়েছে! এতে করে বিপাকে পড়েছেন তারা। বিশেষ করে অল্প বেতনের কর্মচারীদের বেহাল দশা। এ অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন এই কলেজের শিক্ষক কর্মচারীরা।

শিক্ষক-কর্মচারীরা জানান, ২০২২ সালের অক্টোবর মাসে গভর্নিং বডির কমিটির মেয়াদ শেষ হলে নতুন কমিটিতে রাজাকার আব্দুল জব্বারের দ্বিতীয় পুত্র শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান আজহারুল ইসলামকে না নেয়ায় কমিটি গঠনে জটিলতা সৃষ্টি হয়। এরপর ২০২২ সালের ২২ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে একটি এডহক কমিটি গঠন করা হয়। সেই কমিটি গঠনের দেড় মাস অতিবাহিত হলেও অজানা কারণে শিক্ষক-কর্মচারীর বেতন আজ অবধি স্থগিত রয়েছে।

কলেজটির সহকারী অধ্যক্ষ জাকারিয়া প্রামাণিক বলেন, চার মাস ধরে বেতন না পাওয়ায় কষ্টে আছি। সামান্য কারণে আমাদের কলেজের সবার বেতন বন্ধ রয়েছে। তবে বেতন না পেলে অচিরেই আমাদের পথে বসতে হবে।

ল্যাব সহকারী সম্পা আকতার বলেন, মাস শেষে যা বেতন পাই তা দিয়ে সংসার চালাই। বেতন বন্ধ হওয়ায় কোনোমতে কষ্ট করে সংসার চালাচ্ছি। তিনি দ্রুত সকল সমস্যা দূর করে বেতন চালু করার দাবি জানান।

সামিউল ইসলাম নামে এক নিরাপত্তা প্রহরী জানান, বেতন বন্ধ হওয়ায় ধার দেনা করে চলছি। জমানো যা ছিল সব শেষ হয়ে গেছে। সামনের দিনগুলি কেমনে চলবে বলতে পারেন না তিনি।

কলেজের অধ্যক্ষ সামিউল ইসলাম ঢাকাটাইমসকে জানান,উপজেলা নির্বাহী অফিসারের খামখেয়ালিপনায় শিক্ষকদের বেতন হচ্ছে না। উনি সদয় হলে শিক্ষকরা বেতন পেতো। কারণ ইউএনও হচ্ছে এই কলেজের সভাপতি। পূর্বে কমিটির জটিলতা থাকলেও বর্তমানে কোন জটিলতা নেই সুতরাং ইউএনও ইচ্ছা করলেই বেতন দিতে পারেন।

এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ ঢাকাটাইমসকে বলেন, শিক্ষক-কর্মচারীরা বেতন চেয়ে একটি আবেদন করেছেন আমার কাছে। এখানে আমার খামখেয়ালি করার কোনো অবকাশ নেই। সবার সঙ্গে বসে আলাপ-আলোচনা করে আমি বেতনের ব্যাপারে সিদ্ধান্ত নেব।

তিনি আরো বলেন, কলেজের অধ্যক্ষ এর আগেও অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমসে ‘রাজাকারের দালিলিক প্রমাণ চাইলেন ইউএনও’ এই শিরোনামে প্রকাশিত একটি সংবাদে আমার বক্তব্য ভিন্নভাবে উপস্থাপন করেছেন বলে জানিয়েছেন।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *