জাপানি দুই শিশুর বাবা-মাকে একসঙ্গে বসার পরামর্শ আদালতের

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

দুই শিশুর মঙ্গলের কথা চিন্তা করে তাদের বাংলাদেশি বাবা ও জাপানি মাকে একসঙ্গে বসে সমাধানের পরামর্শ দিয়েছেন আদালত। পারিবারিক আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিল গ্রহণ করে ঢাকার জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া বৃহস্পতিবার এ পরামর্শ দেন। একই সঙ্গে পারিবারিক আদালতে ইমরানের করা মামলা খারিজের আদেশও স্থগিত করা হয়।

২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালত বাবা ইমরান শরীফের করা মামলা খারিজ করে জাপানি ওই দুই শিশু মায়ের জিম্মায় থাকবে বলে রায় দেন। এ রায় স্থগিত চেয়ে আপিল করেন বাবা প্রকৌশলী ইমরান শরীফ।

এদিন আদালতে ইমরান শরীফের পক্ষে শুনানি করেন আইনজীবী নাসিমা আক্তার। আর মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শিশির মনির। উভয়পক্ষের শুনানির শেষে আপিল গ্রহণ করে আদালত বলেন, এক শিশু বাবার কাছে আরেকজন মায়ের কাছে থাকতে চায়। আইনজীবীসহ আপনারা শিশুদের মঙ্গলের কথা চিন্তা করে আদালতের বাইরে একত্রে বসুন।

আদালত বলেন, শিশুরা কার সঙ্গে থাকবে, সে বিষয়ে তারা একেক সময় একেক কথা বলবে। কিন্তু আপনারা তাদের কল্যাণের বিষয়টি দেখবেন। ন্যাচারাল ট্রেন্ড, ন্যাচারাল ল’-এর বিষয়টি আসল। পাশাপাশি মামলার নথি তলব করেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী নুরুল ইসলাম (মিলন) এসব তথ্য জানান।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি ঢাকার পারিবারিক আদালত দুই মেয়েকে মায়ের জিম্মায় রাখার নির্দেশ দেন। ছোট মেয়ে বাবার কাছেই রয়েছে। তাকে উদ্ধারে মা গুলশান থানায় জিডি করেন। পরে তাকে উদ্ধার করে আইন-শৃঙ্খলা বাহিনী। গত ২ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজির করা হয়। ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালত খাস কামরায় ছোট মেয়ে লায়লা লিনার বক্তব্য শোনেন। ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত একদিন বাবার কাছে এবং আরেকদিন মায়ের কাছে থাকার আদেশ দেন আদালত।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

21 comments

  1. ওই অসভ্য মহিলার সাথে, কী ভাবে ওই ভদ্রলোক থাকবে ? বাঁচাদের কথাও চিন্তা করছে না। নিজের স্বার্থ টা কে বড় করে দেখছেন।

  2. Okkkkkkkk

  3. কে ভালো কে মন্দ সেটা তো আমি আর আপনি বলতে পারবোনা। কারণ ভুল শুরু তে হয়ে ছে, বাংলা দেশের মানুষগুলো সিটি জেন হওয়ার জন্য ভুল পথে এগিয়ে গেছে আজ তার মাসুল দিতে হচ্ছে। তবে মেয়ে দের কথা চিন্তা করে একসঙ্গে থাকাটাই সুন্দর এবং উত্তম হবে।

    • Shahadat Hossain Khokon

      Aysha Akter ওদেরকে বুঝানোর মত একজন জাপানিজ ভাষা জানা ভাল লোক দরকার

    • Purobi Khan Chowdhury

      Aysha Akter yes

    • এই হিংস্র মহিলা যদি নরম হয় তাহলে তা সপ্তম আশ্চর্য, সবাই কম বেশি বুঝে একসাথে থাকাটা মেয়েদের জন্য জরুরি, কিন্তু এরিকো যদি ভুল বুঝাবুঝির অবশান ঘটায় তা হলে অনেক অবাক হবো!!!

    • Md Ismail Khan Shuvo

      Aysha Akter সুন্দর কথা

  4. Du Jon e Beshi barabari kortese !

  5. Nice

  6. 2 jon k jele pathale kosto ta bujto

  7. Good advise

  8. Limon Khondakar Apon

    Good

  9. সন্তানের জন্য শান্তির কারখানা একমাত্র বাবা মায়ের ভালোবাসা তাই পরস্পর এক সাথে থাকাটাই ভালো৷

  10. Minhazur Rahman Bhuiyan

    Very good advice!

  11. আদালত এর সিদ্ধান্তের সাথে সহমত পোষণ করছি।

  12. ১ বছর ধরে চলছে নাটক।

  13. পিতা বাংলাদেশের হলে শিশুরা শুধু জাপানি হয় কিভাবে??? আসলে শিরোনাম লিখতেই জানে না সাংবাদিক। শিরোনাম হবে এই রকম বাংলাদেশ ও জাপান মিলে যে শিশুদের জন্ম তাদের বাবা মা কে একসাথে বসার পরামর্শ দিলো আদালত😷😷😷

  14. আমাদের দেশের আইন হইছে ছেলে মেয়ে একটু বড় হলে বাবার কাছে থাকবে, এখন এই জাপানি মহিলার জন্য আলাদা করে কি আই বের হলো যে এটা নিয়ে এত লড়াই চলতেছে 🙄

  15. There is no second choice other than staying together. Seems like that, the lady is more likely a guilty.

  16. কিউট মায়ের সুইট মেয়ে

    Alhamdulillah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *