ওয়ারেন্টের আসামিদের সঙ্গে গোপন বৈঠক ওসির

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলামকে অবশেষে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের এক আদেশে তাকে রংপুরে বদলি করা হয়। এ আদেশের পর তার ব্যাপারে মুখ খুলতে শুরু করেছেন স্থানীয়রা। ওয়ারেন্টভুক্ত আসামিদের সঙ্গে গোপন বৈঠক ও ভাষা সৈনিকপুত্রকে ব্ল্যাকমেইলের চেষ্টার অভিযোগসহ বেরিয়ে আসছে চাঞ্চল্যকর নানা তথ্য।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ২২ জানুয়ারি আরএমপির বোয়ালিয়া মডেল থানায় যোগদান করেন মাজহারুল ইসলাম। এরপর থেকে চলতি ফেব্রুয়ারি মাস পর্যন্ত বোয়ালিয়া থানা এলাকায় অন্তত ১০টি হ'ত্যাকাণ্ড সংঘটিত হয়। হ'ত্যাকাণ্ডগুলোর মধ্যে মহানগরীর নিউমার্কেট এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ী রিয়াজ খু'নের ঘটনাটি ছিল চাঞ্চল্যকর। খু'ন হওয়ার এক ঘণ্টা আগে বোয়ালিয়া থানায় গিয়ে নিরাপত্তা চেয়ে জিডি করেন রিয়াজ। তবে তার সঙ্গে দুর্ব্যবহার করে তাকে থানা থেকে বের করে দেন ওসি মাজহারুল। এর ঘণ্টাখানেক পরই বোয়ালিয়া থানার শিরোইল পুলিশ ফাঁড়ির সামনে তাকে নৃশংসভাবে কুপিয়ে হ'ত্যা করে সন্ত্রাসীরা। আসামিদের গ্রেপ্তার না করে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টাও চলে। কিন্তু সামাজিক আন্দোলনের ফলে সেটি সম্ভব হয়নি। অভিযোগ উঠেছে, আদালতের আদেশনা মেনে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিদের সঙ্গে গোপনে মিটিং করতেন মাজহারুল ইসলাম। হয়রানি করতেন নিরীহ মানুষদের। মহানগরীর বিভিন্ন হোটেলে খাবার খেয়ে বিল দিতেন না তিনি। জড়িত ছিলেন চাঁদাবাজির সঙ্গে। মাদক ব্যবসায়ীদের সঙ্গেও ছিল তার সখ্য। অবৈধ টাকায় তিনি বিপুল সম্পদেরও মালিক হয়েছেন।

তবে রাজশাহী জেলা আইন শৃঙ্খলা কমিটির গত ৩টি সভায় ধারাবাহিকভাবে মাজহারুল ইসলামের বিরুদ্ধে বেশকিছু গুরুতর অভিযোগ তোলেন ভাষাসৈনিক পুত্র ও রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান।

সভায় তিনি বলেছিলেন, ‘আমার বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে ৪৯ হাজার টাকা চুরির সঙ্গে ওসি নিজেই জড়িত। যে কারণে সিসি টিভি ফুটেজ ও বিকাশ স্টেটমেন্টসহ থানায় মামলা হলেও ঘটনার ৫ মাসেও তিনি আসামিদের গ্রেপ্তার করেননি। মামলার তদন্তের ব্যাপারে খোঁজ খবর নিতে থানায় গেলে আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। এ সময় হুমকি দিয়ে আমাকে ব্ল্যাকমেইলের চেষ্টাও চালান ওসি। ’

বদলির ঘটনায় পুলিশের উচ্চ পর্যায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাইদুর রহমান বলেন, শুধু বদলিই যথেষ্ট নয়, মাজহারুল ইসলামের সব অপকর্মের তদন্ত করে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। তার নামে বেনামে অবৈধ সম্পদের ব্যাপারে দুদকের তদন্ত হওয়া প্রয়োজন।

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার (ওসি) মাজহারুল ইসলামের ব্যবহৃত সেল ফোনে একাধিকবার ফোন করেও তিনি রিসিভ করেননি।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

3 comments

  1. Sonar sele

  2. M Sumon Islam Sumon

    বাংলাদেশের কালী রেকর্ড
    আর রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *