ইবি ‘ভিসি’র আলাপনের ক্লিপ ফাঁস

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

থামছে না ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসির অডিও ক্লিপ ফাঁস। একের পর এক অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যাচ্ছে। ১৬ এবং ১৭ ফেব্রুয়ারি ভিসির মোট পাঁচটি আলাপনের ক্লিপ ফাঁস হলে তা ভাইরাল হয়।

১৯ ফেব্রুয়ারি একটি এবং সর্বশেষ ২০ ফেব্রুয়ারি সোমবার আরও একটি অডিও ফাঁস হয়েছে। অডিও ক্লিপগুলোতে ভিসির কণ্ঠে নিয়োগ বোর্ড, চাকরির প্রশ্নের বিষয়ে কথোপকথন, চাকরির বিনিময়ে আর্থিক লেনদেন ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলতে শোনা যায়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ১৭ ফেব্রুয়ারি ইবি থানায় জিডি করা হয়।

এছাড়া নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে ভিসির অডিও নিয়ে নিন্দা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’। তারা অডিওর বিষয়ে ভিসিকে অবস্থান পরিষ্কার করার কথা বলেন।

সোমবার বিষয়টি নিয়ে নিজের অবস্থান জানিয়েছেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ কার্যালয় থেকে গণমাধ্যমকে চিঠি পাঠানো হয়।

গণমাধ্যমে প্রকাশিত উপাচার্যের নিয়োগ বাণিজ্য সংবাদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য তুলে ধরা হয়েছে। এতে বলা হয়, উপচার্যের সহর্ধর্মিণীর নামে ফেক আইডি খুলে সেখান থেকে একান্ত ব্যক্তিগত আলাপ আলোচনা সংযোজন বিয়োজন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশ করা হচ্ছে। ইউজিসি প্রয়োজনে বিষয়টি খতিয়ে দেখতে পারে।

চিঠিতে বিষয়টি নিয়ে কাউকে বিভ্রান্তি না হতে সবাইকে সর্তক থাকতে আহ্বান জানানো হয়। এছাড়াও ভিসি সাংবাদিকদের কাছে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে তার দৃঢ় অবস্থান ব্যক্ত করেন।

এ সময় তিনি বলেন, এটি চেয়ারের বিড়ম্বনা। একটি দুষ্ট চক্র এসব করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করা করে যাচ্ছে।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *