দাম কমছে মুরগি-ডিমের

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

দেশের বাজারে কিছুটা কমতে শুরু করেছে মুরগি ও ডিমের দাম। কেজিতে ১০ টাকা কমে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা কেজি দরে। আর ফার্মের মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। তবে, বেড়েছে আদা-রসুনের দাম।

সপ্তাহ দুয়েক ধরে ঊর্ধ্বগতিতে থাকার পর কিছুটা কমেছে মুরগির দাম। সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারে ব্রয়লার মুরগির কেজিতে কমেছে ১০ টাকা, বিক্রি হচ্ছে ২২০ টাকায়। সোনালি মুরগি পাওয়া যাচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা কেজি দরে।
কিছুটা স্বস্তি ফিরেছে ডিমের দামেও। ১০ টাকা কমে ফার্মের মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩০ টাকায়।

বাজারে ক্রেতার অস্বস্তি বাড়িয়েছে আদা-রসুনের দাম। আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ২১০ টাকা কেজিতে। আদার কেজি উঠেছে ১৬০ টাকায়। এমন পরিস্থিতিতে আসন্ন রমজানের বাজার নিয়ে দুশ্চিন্তায় ক্রেতারা।

সবজির বাজার কিছুটা নাগাল থাকলেও চড়া কাঁচামরিচের দাম। কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকারও বেশিতে।
এদিকে, রাজশাহীতে গত সপ্তাহের তুলনায় হালিতে ডিমের দাম দুই টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকায়। সামান্য কমেছে মুরগির দামও। তবে, ক্রেতার অস্বস্তি বাড়িয়েছে আটা, ছোলা ও চিনির বাড়তি দর। কেজিতে দাম বেড়েছে দুই থেকে তিন টাকা পর্যন্ত।

চিনি, ছোলা ও আটার দাম নিয়ে ক্রেতার অসন্তোষ দেখা গেছে খুলনার বাজারগুলোতেও। তবে, স্থিতিশীল আছে চাল, ডাল ও ভোজ্যতেলের দাম।

শীতের সবজি ভরপুর থাকলেও চট্টগ্রামের বাজারে উঠতে শুরু করেছে গ্রীষ্মকালীন সবজি। তবে, পটল-ঢেঁড়শের দাম অন্যান্য সবজির চেয়ে বেশি।

সবজির দাম নাগালে থাকলেও বরিশালের বাজারে চড়া কাঁচা মরিচের দাম। বিক্রেতারা বলছেন, সপ্তাহ দুয়েক পর সরবরাহ বাড়লে দাম কমে আসতে পারে। তবে, ক্রেতারা বলছেন, বাজার তদারকি না থাকায় দাম বাড়ানো হচ্ছে ইচ্ছামতো।

বাজারের অস্থিরতায় রমজান সামনে রেখে দুশ্চিন্তা বাড়ছে ক্রেতার।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

2 comments

  1. দাম যখন বাড়বে আমরা তখন সবাই মিলে কেনা বন্ধ রাখব কিছুদিন তাতেই কাজ হবে।

  2. এখন কত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *