মোবাইলে রেকর্ড শুনে এক বছরে কোরআন মুখস্থ করলেন দৃষ্টিহীন তালহা!

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

হিফজুল কোরআন বিষয়ক মেগা রিয়ালিটি শো ও হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’-এর ঢাকা দক্ষিণ জোনের অডিশন চলছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকার দক্ষিণাঞ্চলের বিভিন্ন মাদরাসা থেকে শত শত হাফেজ প্রতিযোগিতায় অংশ নিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ প্রাঙ্গণে আসতে শুরু করেছে। তাদেরই একজন দৃষ্টিহীন হাফেজ মো. তালহা ইসলাম আওন (১১)। প্রতিযোগিতায় অংশ নিতে বাবার হাত ধরে বায়তুল মোকাররম মসজিদে এসেছে সে।

হাফেজ তালহা নারায়ণগঞ্জের পাগলা বাজারের ব্যবসায়ী মো. মফিজুল ইসলামের ছেলে ও যাত্রাবাড়ীর সাইনবোর্ড এলাকার মারকাজুল মদিনা মাদরাসার ছাত্র।

ওই মাদরাসার শিক্ষক হাফেজ জুনায়েদ বলেন, তালহা পুরোপুরি দৃষ্টিহীন। কিন্তু ও অনেক মেধাবী। মোবাইল ফোনে রেকর্ড করা অডিও শুনে শুনেই মাত্র এক বছরে হাফেজ হয়েছে সে।

তালহার বাবা মফিজুল ইসলাম বলেন, গর্ভাবস্থার মাত্র সাত মাসেই অপরিণত অবস্থায় তালহার জন্ম হয়েছে। এরপর চিকিৎসকের অবহেলায় তালহার দুই চোখই নষ্ট হয়ে যায়।

দেশের বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির উদ্যোগে আয়োজিত হচ্ছে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’। দেশের ৯টি বিভাগ থেকে সেরা তিনজন হাফেজ দ্বিতীয় রাউন্ড বা ঢাকা অডিশনে যোগ দেবেন। এই তিনজনকে অভিভাবকসহ ঢাকায় আনা হবে। আর ঢাকা বিভাগের দুই জোন থেকে ৯ জন করে হাফেজ দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করবে।

এরপর ৪৫ জন প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হবে বিশুদ্ধ ও সুন্দর কুরআন তিলাওয়াতের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা। দেশবরেণ্য ইসলামিক স্কলার ও অভিজ্ঞ হাফেজদের সমন্বয়ে গঠিত বিচারকমণ্ডলী এখান থেকে ফাইনাল রাউন্ডের জন্য পাঁচজন কোরআনে হাফেজকে বাছাই করবেন।

এ আয়োজনের প্রথম বিজয়ী একজন পাবেন ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী একজন পাবেন সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার একজন পাবেন পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার হিসেবে দুজন পাবেন দুই লাখ টাকা করে ও সম্মাননা। সেরা ১০-এ থাকা বাকি পাঁচজনও পাবেন আর্থিক পুরস্কার ও সম্মাননা।

এই প্রতিযোগিতায় বিচারকের প্যানেলে আছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদীস মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন নদভী, শায়েখ আহমাদ বিন ইউছুফ আল আযহারী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদীস মুফতি এহসানুল হক জিলানী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম শায়খুল হাদীস মুফতি মুহিউদ্দীন কাসেম ও মেয়র মুহাম্মদ হানিফ জামে মসজিদের ইমাম ইমরান নূর উদ্দিন।

এর আগে সারা দেশের ১০টি জোনে কোরআনের হাফেজদের বাছাই পর্বের অডিশন স্থানীয়ভাবে অনুষ্ঠিত হয়। এর আগে সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, ফরিদপুর ও বরিশালে ভিন্ন ভিন্ন তারিখে অডিশন পরিচালনা করা হয়। অডিশনে বিজয়ীদের নিয়ে পরবর্তী ঢাকায় প্রতিযোগিতার মূল পর্ব অনুষ্ঠিত হবে। এ ছাড়া গতকাল ঢাকা উত্তর জোনের অডিশন রাউন্ড সম্পন্ন হয়। অডিশন থেকে দ্বিতীয় রাউন্ডের জন্য ২৫ জনকে সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে নির্বাচন করা হয়।

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

31 comments

  1. Allahu Akbar

  2. আলহামদুলিল্লাহ

  3. Shohidur Rahman Shohid

    আল্লাহু আকবর

  4. মাশা-আল্লাহ

  5. মাশাআল্লাহ

  6. মাশাআল্লাহ

  7. মাশাআল্লাহ মাশাআল্লাহ 🤲🤲

  8. Mohammad Azadul Haque

    মাশাআল্লাহ

  9. MashaAllah

  10. মাশাআল্লাহ

  11. Alhamdulillah

  12. আলহামদুলিল্লাহ

  13. মাশাল্লাহ্ সুবহানাল্লাহ্ ❤

  14. MashaAllah

  15. মাশাআল্লাহ আলহামদুলিল্লাহ

  16. মা শা আল্লাহ

  17. আলহামদুলিল্লাহ

  18. Masa allah

  19. আমিন

  20. Manjur Hossain Mihtu

    আলহামদুলিল্লাহ,

  21. MasaAllah

  22. মোঃ আলী রেজা

    সুবহানাল্লাহ

  23. All Ham Dulillah.

  24. MashAllah

  25. সুবহানআল্লাহ

  26. Subhan Allah

  27. আমিন

  28. Mashallah

  29. Masallah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *