গুলিস্তানে বহুতল ভবনে বিস্ফোরণ: ১৬ জনের মৃত্যু বাড়তে পারে আরও

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

রাজধানীর গুলিস্তানে ভবন বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৬ জন মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছে দুই শতাধিক। মঙ্গলবার বিকালে গুলিস্তানের একটি পাঁচ তলা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই ভবনের দেওয়াল ও গ্লাস ভেঙে পড়ে অনেকে আহত হন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে কমপক্ষে ১৬ জনের লাশ রাখা হয়েছে। আর ২০০ জনের বেশি মানুষ চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ১০০ জনের বেশি মানুষকে হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা মেডিকেলে থাকা একজন প্রতক্ষদর্শী জানান, মঙ্গলবার বিকাল থেকে আহত রোগীদের চিকিৎসা শুরু হয়েছে। আহতদের চিকিৎসার জন্য ২৫ জনের বেশি চিকিৎসক বাড়িয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ। হাসপাতালে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা আহতদের রক্ত দেওয়া সহ চিকিৎসা কাজে নানা ধরনের সহযোগিতা করছেন।

গুলিস্তানে থাকা এক পথচারী জানান, গুলিস্তানের সিদ্দিকবাজারের বিআরটিসি ভবনের পাশে একটি ভবনের বিস্ফোরণ হয়। এতে ওই ভবনের পাশের আরেকটি সাত তলা ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। ভবন বিস্ফোরণের ঘটনায় রাস্তায় অনেক পথচারীরাও আহত হন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক গণমাধ্যমকর্মীদের বলেন, ‘ভবনে বিস্ফোরণে নিহত বেড়ে ১৬ জন হয়েছে। আর আহত ২০০ জনের বেশি হবে। বিকাল ৪টা ৫০ মিনিটে সিদ্দিক বাজারে বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণটি খুব ভয়াবহ বিস্ফোরণ। আমরা আহতদের জন্য যথাসাধ্য চেষ্টা করছি।’

Check Also

বিএনপি বাজারের বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

রাজধানীর শেরে বাংলা নগর থানার পাশে বিএনপি বাজারের বস্তিতে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার …

3 comments

  1. হে আল্লাহ তুমি হেফাজত কর,,, কি শুরু হলো, একটা র পর একটা কারন খুবই চিন্তা র বিষয়।।।।

  2. নতুন কোন নাটক নয় তো! হে আল্লাহ সবাইকে হেফাজত করুণ।

  3. নির্বাচন সামনে নাটক তো দেখাইতেই হবে, না হলে পৃথিবী কে কিভাবে দেখাইবে যে বাংলাদেশে জঙ্গি আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *