রোনালদোর ইতিহাস গড়া গোল ‘রেফারির উপহার’, বলছেন ঘানা কোচ

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

পর্তুগালের বিপক্ষে পিছিয়ে গিয়েও দারুণ গোলে ম্যাচ জমিয়ে দিয়েছিল ঘানা। শেষ পর্যন্ত অবশ্য পেরে উঠেনি তারা। ৩-২ গোলে হারের পেছনে অবশ্য রেফারির একটি সিদ্ধান্তকে দায় দিচ্ছেন তাদের কোচ অট্টো আদ্দো। যে ফাউল থেকে পেনাল্টি পেয়ে ইতিহাস গড়া গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো, আদ্দো বলছেন সেটি রেফারির দেয়া উপহার।

দোহায় বৃহস্পতিবার রাতে ‘এইচ’ গ্রুপের টানটান রোমাঞ্চে পর্তুগাল ম্যাচ জিতে ৩-২ গোলে। ম্যাচের ৬৫ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি গড়েন তিনি।
তবে তার এই কীর্তিতে কালো কালির দাগ টানতে চান ঘানা কোচ। রোনালদো তখন বল দিয়ে বিপদজনকভাবে ছুটছিলেন প্রতিপক্ষ ডিফেন্সে। বক্সের ভেতর তাকে কাঁধের ধাক্কায় ফেলে দেন ঘানার ডিফেন্ডার মোহাম্মদ সালিসু। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। তা থেকে বিদ্যুৎ গতির শটে বল জালে জড়ান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

ম্যাচ শেষে দলের হয়ে কথা বলতে এসে এই গোল নিয়ে রেফারিকে কাঠগড়ায় দাঁড় করান ঘানার কোচ, ‘আমার মনে হয় এটা ভুল সিদ্ধান্ত। আমরা বলের দিকে লক্ষ্য করেছিলাম। আমি জানি না ভিএআর কেন এটাতে প্রয়োগ হলো। এর কোন ব্যাখ্যা নেই।’

তার মতে এই সিদ্ধান্তই তাদের বিপক্ষে রেফারির ফাউল আর পর্তুগালকে দেওয়া উপহার, ‘এটা খুবই বাজে সিদ্ধান্ত। এটা আসলে আমাদের বিপক্ষেই একটা ফাউল’
‘কেউ একজন গোল করলে অভিনন্দন জানাই। কিন্তু এটা ছিল উপহার, সত্যিই উপহার।’

রোনানলদোর গোলের খানিক পর আন্দ্রে আয়ার গোলে সমতায় আসে ঘানা। পরের কয়েক মিনিটে জোয়াও ফেলিক্স ও রাফায়েল লিয়াওয়ের গোলে আবার এগিয়ে যায় পর্তুগাল। শেষ দিকে ওসমান ওকারির গোলে আবার ম্যাচে উত্তেজনা এনেছিল আফ্রিকার দলটি। কিন্তু পরে আর পেরে উঠেনি তারা।

Check Also

বিশ্বচ্যাম্পিয়নরা বাংলাওয়াশ

আশা জাগিয়েও পারল না ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও বাংলাদেশের বিপক্ষে হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *