সালাম দিয়ে পথ আটকে ছিনতাই, নাম ‘সালাম পার্টি’

সালাম দিয়ে পথ আটকে ছিনতাই, নাম ‘সালাম পার্টি’

চলার পথে হঠাৎ সালাম পেয়ে পরিচিত ভেবে অনেকেই হাঁটা থামান। এই সুযোগে কথা বলতে শুরু করেন একজন। কিছুক্ষণ পর আরেকজন এসে ঘিরে ধরেন। এরপর নানা রকম হুমকি দিয়ে ও ভয় দেখিয়ে পথচারীর সব কেড়ে নেওয়া হয়। বিশেষ কৌশলে ছিনতাইয়ে জড়িত চক্রটি ‘সালাম পার্টি’ নামে পরিচিত। এক ছিনতাইয়ের মামলার তদন্তে নেমে চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার শেরেবাংলা নগরে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক বলেন, ২১ আগস্ট আগারগাঁওয়ে ডাক ভবনের সামনে লুৎফর রহমান নামের এক ব্যক্তির ৮০ হাজার টাকা ছিনতাই করেন সালাম পার্টির সদস্যরা। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় একটি মামলা হয়। মামলার তদন্তে নেমে সিসিটিভি (ক্লোজড সার্কিট ক্যামেরা) ফুটেজ পর্যালোচনা করে দুজনকে শনাক্ত করে পুলিশ। এরপর আগারগাঁও থেকে পিন্টু মিয়া ও মো. সুমন নামের চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ কর্মকর্তা আজিমুল হক বলেন, এই চক্রের সদস্যরা মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে সালাম দিয়ে নিশানা করা ব্যক্তিকে থামান। তাঁদের কাছে কোনো অস্ত্র থাকে না। তাই তাঁদের সন্দেহ করাও কঠিন ছিল। সাধারণ মানুষের মতো ঘোরাঘুরির একপর্যায়ে সুবিধাজনক স্থানে তাঁরা পথচারীকে নিশানা করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই ব্যক্তি তাঁদের অপরাধে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন।

র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ২
পৃথক এক সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তা আজিমুল হক বলেন, গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজার এলাকা থেকে দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা নিজেদের র‌্যাব সদস্য পরিচয় দিয়ে চাঁদাবাজি করতেন। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন এনায়েত শেখ ও আবদুর রহমান মুন্সি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তার এনায়েত ও আবদুর রহমান সঙ্গে ওয়াকিটকি রাখতেন। এতে অনেকেই তাঁদের র‌্যাব পরিচয় নিয়ে আর সন্দেহ করতেন না। এভাবে তাঁরা কারওয়ান বাজারে মাছের আড়তের শ্রমিকদের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করতেন। টাকা না দিলে নানা রকম হয়রানি করা হবে বলে ভয় দেখাতেন তাঁরা। এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর এনায়েত ও রহমানকে গ্রেপ্তার করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net