প্রধানমন্ত্রীকে নৌকার আদলে খাট উপহার দিয়ে ঘর পেলেন হারুন

প্রধানমন্ত্রীকে নৌকার আদলে খাট উপহার দিয়ে ঘর পেলেন হারুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকার আদলে খাট উপহার দেন মাদারীপুরের হারুন অর রশীদ। প্রধানমন্ত্রী খাটটি পছন্দ করায় গণভবন থেকে সেটি নিয়ে জন্মস্থান টুঙ্গিপাড়ায় বসানো হয় এই কাঠমিস্ত্রির তত্ত্বাবধানে। বিনিময়ে শেখ হাসিনা একতলা ভবনের একটি ঘর উপহার দেন তাকে।

বৃহস্পতিবার সকালে ঘরের চাবি হারুন অর রশীদকে বুঝিয়ে দেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা। অসহায়ের পাশে দাঁড়ানোতে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

জানা যায়, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের কালিতলা এলাকার বাসিন্দা হারুন অর রশীদ। কাঠমিস্ত্রির কাজ করতেন টাঙ্গাইলের কেদারপুরের নাগরপুরে। গত ৫ বছর ধরে জমানো টাকা দিয়ে বঙ্গবন্ধুর নৌকার আদলে (১১ ফুট লম্বা ও ৮ ফুট পাশে) নির্মাণ করেন একটি খাট। সেটি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেন। প্রধানমন্ত্রী খাটটি পছন্দ করলে সেটি বসানো হয় জন্মস্থান টুঙ্গিপাড়ায়। এতেই ভাগ্য ফিরে যায় অসহায় এই মিস্ত্রির।

পরে শেখ হাসিনার নির্দেশে হারুনের নিজ গ্রামের বাড়িতে দুই শতাংশ জায়গার ওপর নির্মাণ করে দেওয়া হয় একতলা ভবন। এতে রয়েছে টিউবওয়েল, বিদ্যুৎ সংযোগসহ আধুনিক সব সুবিধা।

কাঠমিস্ত্রি হারুন অর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার তৈরি করা খাট পছন্দ করেছেন, তাতেই আমি খুশি। খাটটি তৈরি করেছি প্রায় ৫ বছর ধরে। পরে সেটি ৬-৭ জন শ্রমিক নিয়ে টুঙ্গিপাড়ায় বসানো হয়েছে। এতেও বেশ আনন্দ লেগেছে। পরে প্রধানমন্ত্রী আমাকে ঘর উপহার দিয়েছেন; আমিসহ পুরো পরিবার খুশি।

স্থানীয় বাসিন্দা জুলফিকার আলি বলেন, অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ। এতে খুশি আমরাও।

ঘর উপহার দিতে এসে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানান, দেশের সবপ্রান্তে গৃহহীনদের খুঁজে ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার ও আওয়ামী লীগ।

প্রসঙ্গত, হারুন অর রশীদের পরিবারে বৃদ্ধা মা, স্ত্রী ও তিন ছেলে রয়েছেন। বার্ধক্যজনিত কারণে কর্মহীন হয়ে পড়েছেন এই কাঠমিস্ত্রি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net