চা-শ্রমিক মনি-রীতার সাথে কাঁদলেন প্রধানমন্ত্রীও

চা-শ্রমিক মনি-রীতার সাথে কাঁদলেন প্রধানমন্ত্রীও

চা-শ্রমিক রীতা পানিকা ও সোনা মনির কথা শুনে আবেগে কেঁদে ফেললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কথা শুনে কাঁদলেন চা শ্রমিকরাও।
আজ শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগানের শ্রমিকদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় চা-শ্রমিক রীতা পানিকা প্রথমে চা শ্রমিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম জানান। একই সাথে মজুরি বৃদ্ধি করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

চা-শ্রমিক সোনা মনি বলেন, আমি আপনার ওপর খুশি আছি। আগে ১২৯ টাকা পেতাম এখন ১৭০ টাকা পাই মা। আমাদের কোন অভাব নাই। আপনি সব করে দিয়েছেন। আপনি আমাদের একটা সুবিধা করিয়া দিবেন যাতে পেট ভরিয়া খেতে পারি। এসময় তিনি বাগানের স্কুল গুলো সরকারি করার দাবি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমার বাবা নাগরিকত্ব দিয়েছেন আমি সবাইকে ঘর করে দিব। ছেলেমেয়ে নিয়ে যাতে ভালভাবে থাকতে পারেন সেটা করে দিব। পরে প্রধানমন্ত্রী চা বাগানের ঐতিহাসিক ঝুমুর নাগ দেখেন এবং প্রশংসা করেন’।
চা-শ্রমিক রীতা পানিকা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আমরা সবসময় আপনার কথা ভেবে এসেছি ও ভেবে যাব। আমরা জানি, আপনার বাবা শেখ মুজিবুর রহমান আমাদের দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। সেই স্বাধীনতা নিয়ে আমরা বেঁচে আছি। আমরা চাই আপনার বাবার মতো আপনিও কোনোদিন আমাদের কাছ থেকে সরে যাবেন না। আপনি আমাদের কাছে চিরজীবী থাকবেন।

তিনি আরো বলেন, আমরা চা শ্রমিকরা যে কষ্টে আছি সেটা আপনি দেখেছেন এজন্য আপনাকে ধন্যবাদ। আপনাকে আমাদের কমলগঞ্জ উপজেলায় এক কাপ চায়ের দাওয়াত দিচ্ছি। আপনি আমাদের সাথে কথা বলছেন। আপনাকে আমরা দেখছি, এটা যে আমাদের জন্য কত আনন্দের সেটা মুখের ভাষায় প্রকাশ করার মতো নয়। এ সময় রীতা পানিকা কোনো ভুল-ক্রটি হলে ক্ষমা চান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগে অশ্রুসিক্ত চোখে বলেন, ‘আপনারা ক্ষমা চাইবেন কেন। আপনারা যেটা করেছেন সেটা বাঁচার তাগিদে করেছেন। আমি সেটা বুঝি। এজন্য আগে আমি মালিকদের সাথে বসেছি, এখন আপনাদের সাথে বসলাম’।
এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এআই

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net