সারের দাবিতে আন্দোলনে অংশ নেয়ায় আ. লীগ নেতা সাময়িক বহিষ্কার

সারের দাবিতে আন্দোলনে অংশ নেয়ায় আ. লীগ নেতা সাময়িক বহিষ্কার

জামালপুরে সারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া সেই আওয়ামী লীগ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতার নাম মো. সাইদুর রহমান। তিনি সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ছিলেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) তুলশীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. শামীম ইয়াজদানী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাইদুর রহমানকে কেন দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

গত ক’দিন ধরে জামালপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে সারের দাবিতে আন্দোলন করে আসছে কৃষকরা। একই দাবিতে তুলশীরচর ইউনিয়নের গাড়ামারা এলাকায় গত বুধবার বিকেলে কৃষকেরা মানববন্ধন করেন। ওই মানববন্ধনে অংশ নিয়েছিলেন আওয়ামী লীগ নেতা মো. সাইদুর রহমান।

বহিষ্কারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাইদুর রহমান বুধবার তুলশীরচর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের গাড়ামারা গ্রামের সড়কে সারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে কিছু অসাধু ব্যক্তিকে সঙ্গে নিয়ে সরকারবিরোধী কর্মকাণ্ডে অংশ নেন। সরকার বিরোধী বক্তব্যও দেন। একই সঙ্গে এসব কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করেন।

সংগঠন বিরোধী কাজে লিপ্ত থাকায় বাংলাদেশ আওয়ামী লীগ তুলশীরচর ইউনিয়ন শাখার ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো। সেই সঙ্গে কেন তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সেই বিষয়ে উপযুক্ত কারণসহ আগামী সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

সাইদুর রহমান বলেন, তিনি দল বা সরকার বিরোধী কোনো কর্মকাণ্ডে লিপ্ত হননি। শুধু মাত্র সার ডিলারের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তার দলীয় প্রতিপক্ষ সুযোগ কাজে লাগিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে প্রতিশোধ নিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 RTNBD.net