মডেল মসজিদের প্রথম ইমাম হচ্ছেন মারুফ বিল্লাহ

145

ঢাকা জেলার সাভারে প্রথম তৈরি হলো উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র। এই মসজিদে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, প্রতিবন্ধী এবাদত খানা ও অটিজম কর্নারসহ নানা ব্যবস্থা রয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) সারা দেশে একযোগে ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা-আরিচা মহাসড়কে পাশে তৈরি হওয়া মসজিদটির উদ্বোধন অনুষ্ঠানে এই মসজিদটির ইমাম হিসেবে প্রথম দায়িত্ব পালন করছেন মো. মারুফ বিল্লাহ। তার সঙ্গে মোয়াজ্জেম হিসেবে হাফেজ মো. ইমাম হাসান ও দুই খাদেম মো. জাহিদুল ইসলাম এবং মো. মনির হোসেন দায়িত্বে থাকবেন বলে জানা যায়।

মসজিদটির প্রথম ইমাম মো. মারুফ হোসেন বলেন, আমি এর আগেও কয়েকটি মসজিদে ইমামের দায়িত্ব পালন করেছি। এ মসজিদটির দায়িত্ব পাওয়ায় আল্লাহর কাছে অশেষ শুকরিয়া। আমি যেন এই দায়িত্ব সুন্দরভাবে পালনসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের খেদমত করতে পারি।

মসজিদটির প্রথম ইমাম মো. মারুফ হোসেন জানান, তিনি বরিশাল জেলার বাসিন্দা। সাভারের বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন। সবশেষ রাজ্জাক প্লাজার মসজিদে ইমামতি করেছেন। এখন এই মসজিদে এসেছেন।