সম্মাননা পেলেন জায়েদ খান

BPL 2023 লাইভ দেখুন এই লিংকে  rtnbd.net/live

মানব কল্যাণ সংগঠন ‘বোধ’। সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়ে কল্যাণমূলক নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। সমাজে অনেক মানব হিতৈষী মানুষও আছেন, যারা মানবকল্যাণে নিজেদের নিয়োজিত রেখেছেন। নানা অঙ্গনে থাকা সেসব গুণী মানুষের মূল্যায়নের জন্য ‘বোধ বছরের নায়ক ও বিজয় সম্মাননা ২০২২’ প্রদান করে।
প্রথমবারের এই আয়োজনে বছরের নায়ক ক্যাটাগরিতে সন্মাননা প্রদান করা হয় বইপ্রেমী উদ্যোক্তা আসাদুজ্জামান আতিফ আসাদ ও ৭০ এর অধিক বাল্যবিবাহ রোধে অনবদ্য ভূমিকা রাখায় এ বছর বিবিসির প্রভাবশালী ১০০ নারীর তালিকায় স্থান পাওয়া সানজিদা ইসলাম ছোঁয়াকে।

লেখাপড়ার পাশাপাশি কখনো ধানকাটা বা রাজমিস্ত্রির কাজ করেই সংসার সামলাচ্ছেন তিনি। তবে এরই মধ্যে গড়ে ফেলেছেন ১৪টি পাঠাগার। জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতক-পড়ুয়া আতিফ আসাদ এখন সমাজের নায়ক। তাকে সম্মাননার পাশাপাশি ১০টি পাঠাগার করে দেয়ার ঘোষণা দেন তেপান্তর গ্রুপের চেয়ারম্যান ড. এইচএম এরশাদ উল্লাহ চৌধুরী। ব্যান্ড গ্রুপের চেয়ারম্যান নজরুল মোস্তফা আতিফের মাস্টার্স পর্যন্ত পড়ার সমস্ত দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন। সেই সঙ্গে তার চাকরির ব্যাপারে যেকোনও সহযোগিতার হাত বাড়াবেন বলেও জানান। হেলিকপ্টার কোম্পানি ফ্লাই টেক্সিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আর. কে. রিপন ঘোষণা দেন মানবকল্যাণ সংগঠন বোধ-এর সকল সদস্যদের ফ্রি রাইড ভ্রমণের।

অনুষ্ঠানে ‘বোধ’র প্রতিষ্ঠাতা সভাপতি রাহাত সাইফুল বলেন, ‘সমাজ সেবায় কাজ করতে গিয়ে অনেকের সহযোগিতা পেয়েছি, পেয়েছি অনেকের অনুপ্রেরণা। দেখেছি সমাজে অনেকে আছেন যারা নীরবে মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন। তাদের অনেকেই থাকেন অধরা। নানা অঙ্গনে লুকিয়ে থাকা সেসব গুণী মানুষের মূল্যায়নের জন্য বছরের ‘বোধ বছরের নায়ক ও বিজয় সম্মাননা ২০২২’ প্রদান করা হয়। বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা যজ্ঞদের হাতে সম্মাননা দিতে পারায় বোধ পরিবার আনন্দিত। যাদের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠান সাফল্যমণ্ডিত হয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা।’
অনুষ্ঠানে বিজয় সম্মাননা পেয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন, অভিনেত্রী অরুণা বিশ্বাস, চিত্রনায়িকা অপু বিশ্বাস, চিত্রনায়ক জায়েদ খান, বাপ্পি চৌধুরী, নির্মাতা সাজ্জাদ হোসেন দোদুল, ড. নুসরাত জাহান, দেবাশীষ বিশ্বাস, অভিনেতা বড়দা মিঠু, সিদ্দিকুর রহমান, জসিম উদ্দিন আকাশ, মেসবাউ-উল-আলম সাজু, রাশেদ মামুন অপু শিরিন শিলা, মানসী প্রকৃতিসহ অনেকে।
সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোধের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাকেব জেল সুপার বীর মুক্তিযোদ্ধা ফরমান আলী, টিউলিপ এন্টারটেইনমেন্টের কর্ণধার আলমগীর আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক তোপান্তর আহমেদ, সদস্য এ এইচ মুরাদ, রঞ্জু সরকার, আসিফ আলম, রুহুল আমিন ভূঁইয়াসহ অনেকে। সম্মাননা প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
২৭ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর হোটেল রয়েল প্যারাডাইসে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ‘বোধ বিজয় সম্মাননা ২০২২’ প্রদান করা হয়।

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …