দুই রাজস্ব কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

মাদারীপুরে কাস্টমস ভ্যাট’র দুই কর্মকর্তার ঘুষের টাকা ভাগাভাগির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) রাতে ফেসবুকে ভিডিওটি মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে।
ভিডিটিতে দেখা যায়, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ মাদারীপুরের বিভাগীয় কর্মকর্তার কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা (সার্কেল-২) রফিকুল ইসলাম ও (সার্কেল -১) মো. ইমরান কবীর অফিস কক্ষে বসে ঘুষের টাকা গ্রহণ করছেন।

ফাঁস হওয়া ভিডিওর শুরুতেই দেখা যায়, এক ব্যবসায়ীকে উদ্দেশ্য করে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ মাদারীপুরের বিভাগীয় কর্মকর্তার কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা (সার্কেল-২) রফিকুল ইসলাম বলেন, এইডা কী আনছেন? পরে ৫০০ টাকার কয়েকটি নোট হাতে গুনে পকেটে রাখেন রফিকুল। এরপর তিনি বলেন, কী যে করেন আপনারা? রেমিটেন্সের দিক থেকে মাদারীপুর তৃতীয়তে আছে। আপনারা কেন এমন করেন?’

রফিকুল ইসলাম আরো বলেন, আপনারা স্যারকে (ইমরান কবীর) বলে যান, দেখা করে যান। কারণ তিনি আপনার অরজিনাল স্যার। সেই আপনাকে বাঁচাতে পারবো, মারতে পারবো। বুঝছেন?
শেষে রফিকুল ইসলাম ওই ব্যবসায়ীকে বলেন, প্রতি মাসে অফিস খরচ ১ হাজার টাকা দিয়ে যাবেন। এটা যেন আর না বলা লাগে। কথা যেন নড়চড় না হয়। মাসের ১০ তারিখের মধ্যে টাকা আমার কাছে দিয়ে যাবেন।
ভিডিওটির ৮ মিনিট ৩৫ সেকেন্ডে পর দেখা যায় রাজস্ব কর্মকর্তা (সার্কেল-১) মো. ইমরান কবীরকে। তিনি ওই ব্যবসায়ীকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার দোকানের আশেপাশে যারা দিচ্ছে ওয়েল অ্যান্ড গুড। আর যারা দিচ্ছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আপনার নম্বর দিয়ে যান।’

পরে ওই ব্যবসায়ী এক হাজার টাকা ইমরান কবীরের টেবিলে রাখলে তিনি টাকাটা গ্রহণ করেন।
ভিডিও সম্পর্কে রাজস্ব কর্মকর্তা (সার্কেল -১) মো. ইমরান কবীর বলেন, ভিডিওটি আমাদের না, এটি সাজানো।
রাজস্ব কর্মকর্তা (সার্কেল-২) রফিকুল ইসলাম বলেন, ওই ব্যবসায়ী আমার কাছে আসার পর তাকে ট্রেজারি চালানের মাধ্যমে টাকা জমা দিতে বলেছিলাম। তার কাছে কোনো অনৈতিক দাবি করা হয়নি। আমাদের কথাগুলো তারা ভুলভাবে উপস্থাপন করছেন। এসব ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, দুই রাজস্ব কর্মকর্তার ঘুষ গ্রহণের ভিডিও আমি দেখেছি। পুরো ঘটনাটি যাচাই-বাছাই করা হবে। সত্যতা পেলে দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

আমি কি দুর্নীতি করেছি, আপনারা বলেন: পাপন

‘বিএনপি এখনো শুধু মিথ্যাচার করে চলেছে। আপনাদের বিবেককে প্রশ্ন করেন দেশে কি দুর্নীতি হয়েছে? ভৈরব, …

2 comments

  1. Mohosin Ahamed Polash

    Yes it will come out on my phone 📱 📲 ☎️ 📞 📳

  2. ঘুষ দিয়ে চাকুরী করতে হয় 🤔তাহলে কি করবে