আজ আমরা উড়াল থেকে পাতালে নামলাম

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

‘মেট্রোরেলের সে কী আকর্ষণ, চোখে না দেখলে বিশ্বাস হবে না’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজকের এ শুভ দিন উড়াল থেকে আমরা পাতালে নামলাম। এমআরটি লাইন-১, যেটা ২০৩১ এর মধ্যে ২১ কিলোমিটার পাতাল রেল এবং ১০ কিলোমিটার এলিভেটেড; দুটি রুটের উদ্বোধন আজ।বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-১ এর নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই জনপদে দুজন মানুষ কোনোদিন অস্তিত্ব হারাবেন না। একজন— বঙ্গবন্ধু শেখ মুজিব। তিনি আজ মরণ সাগরের ওপারে। যতদিন এই দেশে, এই জনপদে নদীর কলতান থাকবে ততদিন রাজনৈতিক স্বাধীনতা যিনি দিয়ে গেছেন, তিনি নেই কিন্তু তার উত্তরাধিকার বেঁচে থাকবে। পাশাপাশি অর্থনৈতিক মুক্তির যে উত্তরাধিকার; শেখ হাসিনা বেঁচে আছেন কিন্তু চিরদিন বেঁচে থাকবেন না। যতদিন সবুজ-শ্যামল বাংলার এ জনপদ থাকবে ততদিন অর্থনৈতিক মুক্তির এই উত্তরাধিকারের মৃত্যু নেই।

তিনি বলেন, মেট্রোরেলের আকর্ষণ দুর্দমনীয়। মেট্রোরেল এখন উত্তরা থার্ডফেজ থেকে আগারগাঁও পর্যন্ত এসেছে। সারা বাংলাদেশ আজ মেতে উঠেছে। সুদূর গ্রামের লুঙ্গি পরা কিশোর, শহরের দুরন্ত তরুণ প্রতিদিন ছুটে যাচ্ছে। মেট্রোরেলের লাইনে দাঁড়িয়ে আছে মধ্য রাত থেকে, তারপর অপেক্ষা কখন মেট্রোরেলে একবার উঠতে পারবে। সে কী আকর্ষণ, চোখে না দেখলে বিশ্বাস হবে না। সেতুমন্ত্রী যোগ করেন, আগারগাঁও থেকে এ বছরই আমরা মতিঝিল পর্যন্ত পৌঁছাব।

Check Also

আমি কি দুর্নীতি করেছি, আপনারা বলেন: পাপন

‘বিএনপি এখনো শুধু মিথ্যাচার করে চলেছে। আপনাদের বিবেককে প্রশ্ন করেন দেশে কি দুর্নীতি হয়েছে? ভৈরব, …

3 comments

  1. Baki roilo kobor.

  2. ঠিক এভাবেই যে কোন একদিন নামতে হবেই।

  3. ইদুরের গর্তে ঢোকার সময় এসেছে।