আ.লীগ কার্যালয় ভাঙচুর, বিএনপির ২১৫ নেতাকর্মীর নামে মামলা

IPL ের সকল খেলা  লাইভ দেখু'ন এই লিংকে  rtnbd.net/live

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনায় বিএনপির ২১৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে কমলনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, সোমবার (১২ ডিসেম্বর) রাতে উপজেলার হাজিরহাট বাজারে আওয়ামী লীগের কার্যালয়ে ঢুকে চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্ল্যা সোমবার রাতেই বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এতে উপজেলার চর ফলকন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিমকে প্রধান আসামি করা হয়।

মামলার এজাহারনামীয় অন্য আসামিরা হলেন- রাহাত, জাহের, হেলাল, রাসেল, দেলোয়ার, রাকিব, দোলন, মোরশেদ, দেলোয়ার হোসেন মানিক, সাজু, মাইন উদ্দিন, ইব্রাহিম খলিল, নাজিম মেম্বার ও বেলাল। তারা উপজেলার বিভিন্ন এলাকার বিএনপি ও অঙ্গসংগঠনের দায়িত্বে রয়েছেন।

মামলার বাদী আওয়ামী লীগ নেতা মোহাম্মদ উল্ল্যা জানান, সোমবার রাত সাড়ে ১২টার দিকে বিএনপি নেতা ইব্রাহিম ১৫০-২০০ নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেন। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে তিনি মামলা দায়ের করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন বলেন, হামলার ঘটনায় আমাদের ৪ জন আহত হয়েছেন। এর মধ্যে জাহাঙ্গীর ও সাত্তার নামে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
তবে জেলা বিএনপির সদস্য ও সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজান এবং কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরীর দাবি, রাতের অন্ধকারে আওয়ামী লীগের নেতাকর্মীরাই তাদের কার্যালয়ের চেয়ার-টেবিল ভাঙচুর করেছে। এখন বিএনপির নেতাকর্মীদের ফাঁসানোর চেষ্টা করছে। আওয়ামী লীগ তাদের অপরাজনীতির প্রমাণ দিচ্ছে।
কমলনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোলাইমান বলেন, আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় ২১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, এর আগে রোববার (১১ ডিসেম্বর) রাতে রামগতি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। সোমবার দুপুরে রামগতি পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমাম মাফু বাদী হয়ে বিএনপির ১৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
 
 

Check Also

সোনার বাংলা গড়তে কূটনীতিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়তে দেশের কূটনীতিকদের আগামী দিনগুলোতে …

5 comments

  1. নাছির উদ্দিন

    চেয়ার টেবিল এলোমেলো করে দিলে এটাকে ভাংচুর বলে না 😁😁😁

  2. Kuttaliger kuttami jonogon buje

  3. Hafez Anwar Hossain

    দলীয় কোন্দল এ ভাংচুর করে বিএনপি ও জামায়াতের উপর মামলা দেওয়ার কৌশল জনগণ বুঝতে শিখেছে, শুধু মাত্র একটা সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আছে জনগণ জবাব দিবে ইনশাআল্লাহ

  4. আর কত নাটক খেলবি তোরা ,
    নাটক খেলতে খেলতে জনগণের কাছে বিশ্বের শ্রেষ্ঠ মুনাফেক মিথ্যাবাদী হয়ে যাচ্ছিস ,
    মামলা হামলা দিয়ে আর কতদিন মানুষকে দমিয়ে রাগবি তোরা

  5. Awami natok shuru hoyese. Birudhi daler uchit lagater andolon shuru kora. Joto deri korbe tato bipode porbe.